Tuesday, May 1, 2018

একটি_শিক্ষনীয়_গল্পঃ একবার এক ব্যাক্তি নদীর কিনারায় বসে ছিল । তখন এক ব্যাক্তি তাকে বললঃ তুমি নদীর কিনারায় কেন বসে রয়েছ ???

একটি_শিক্ষনীয়_গল্পঃ একবার এক ব্যাক্তি নদীর কিনারায় বসে ছিল । তখন এক ব্যাক্তি তাকে বললঃ তুমি নদীর কিনারায় কেন বসে রয়েছ ??? তখন সে বললঃ আমি নদী পার হওয়ার জন্য বসে রয়েছি যখন নদীর সমস্ত পানি শুকিয়ে যাবে তখন আমি নদী পার হব । তখন সেই লোকটি তাকে বললঃ তাহলে আপনাকে আর নদী পার হতে হবেনা কারণ নদীর পানি কি কখনো পুরো শুকাবে ??? আপনার তো এই পানির উপর দিয়েই পার হতে হবে । তখন সে বললঃ হা হা হা আমি তো তোমাদেরকে এই বিষয়টাই বুঝাতে চাচ্ছি কারণ তোমরা বল যে,যখন ঘরের পুরা যিম্মাদারী শেষ হবে তখন আমি নামাজ পরব , যখন পুরা যিম্মাদারী শেষ হবে তখন আমি যাকাত আদায় করব , যখন শেষ হবে আমি হজ্জ আদায় করব । দেখ,যেমনভাবে নদীর সব পানি কখনো শুকাবেনা বরং আমাকে এই পানির উপর দিয়েই পার হতে হবে । ঠিক তেমনভাবে তোমাদের যিম্মাদারী কখনো শেষ হবেনা বরং এই যিম্মাদারী সহই তোমাদেরকে নামাজ পরতে হবে হজ্জ আদায় করতে যাকাত আদায় করতে হবে।কাল থেকে নামাজ পড়বে, এমনো হতে পারে লোকেরা আজই তোমার জানাজার নামাজ পড়বে। সকালে থেকে সন্ধ্যার আশা করোনা। আল্লাহ তায়ালা আমাদেরকে বুঝার তৌফিক দান করুক । আমিন

No comments:

Post a Comment

সাম্প্রতিক পোষ্ট

"যারা facebook চালায় তারা কখনই ভাল মুসলিম হতে পারে না" "FB তো ইহুদীর আবিষ্কার"?

"যারা facebook চালায় তারা কখনই ভাল মুসলিম হতে পারে না" "FB তো ইহুদীর আবিষ্কার" . "আপনি এত ইসলাম মানেন তাহলে f...

জনপ্রিয় পোষ্ট সমুহ